ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করুন (how to change facebook password in bengali)

 আমরা কিন্তু প্রত্যেকে ফেসবুক ব্যবহার করে থাকি। কিন্তু অনেক সময় Facebook পাসওয়ার্ড ভুলে যায়। তো আপনারা কিভাবে খুব সহজে ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করবেন সেটাই আমি আজকের এই আর্টিকেলে আলোচনা করব।

ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করুন
কিভাবে ফেসবুকের পাসওয়ার্ড চেঞ্জ করবো

পাসওয়ার্ড ভুলে গেছেন বা ভুলে যাওয়া পাসওয়ার্ড চেঞ্জ করবেন এর জন্য আপনারা আপনার মোবাইলের সেটিংস এ ক্লিক করবেন। অথবা ফেইসবুক লগইন করার সময় নিচে  দেখতে পাবেন ফরগেট পাসওয়ার্ড ওইখানে ক্লিক করলে ও হবে । আমি প্রথম কার অপশন টা দিয়ে দেখাচ্ছি ,আপনারা ফেসবুকে সেটিংস এ ক্লিক করবেন

how to change facebook password in bengali

এই সেটিংস এ ক্লিক করার পর আপনারা security and login অপশন দেখতে পাবেন তো আপনার ওইখানে ক্লিক করবেন।

 

আরও পড়ুন: টেলিগ্রাম চ্যানেল থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

facebook password change in bangla

ক্লিক করার পর একটু নিচে change password লেখার অপশন দেখতে পাবেন আপনারা ঐখানে ক্লিক করবেন।

 

fb password change

তারপর আপনারা এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন

আপনার যদি ফেসবুকের পাসওয়ার্ড মনে থাকে তাহলে আপনারা current password টা দিয়ে চেঞ্জ করতে পারবেন। আর যদি ফেসবুকের পাসওয়ার্ড ভুলে যান তাহলে আপনার নিচে forget password এ ক্লিক করবেন। তারপরও আপনারা

এরকম একটা অপশন দেখতে পাবেন এইখানে যদি আপনার ফোন নাম্বার ইমেইল ইমেইল আইডি দুটোই শো করে আর এই ফোন নম্বর অথবা ইমেইল আইডি আপনার মোবাইলে যদি থাকে তাহলে যে কোন একটা অপশন সিলেক্ট করবেন , সিলেট করার পর আপনারা নেক্সট এ ক্লিক করবেন।

তারপর আপনার মোবাইল নাম্বারে অথবা ইমেইল আইডিতে একটা ওটিপি আসবে ওই OTP টা এখানে বসিয়ে দিবেন। তারপর নিউ পাসওয়ার্ড (new password) এর একটা অপশন দেখতে পাবেন তো আপনারা নিউ পাসওয়ার্ড দিয়ে দিবেন  । তারপর দেখতে পাবেন যে আপনার ফেসবুকের পাসওয়ার্ড কিন্তু চেঞ্জ হয়ে গেছে। তো বন্ধুরা আপনি যদি ফেসবুকের পাসওয়ার্ড ভুলে যান আপনারা কিন্তু এভাবে খুব সহজেই এই ভাবে আপনার ফেসবুকের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।
 
আশাকরি  ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করব বা  আমার ফেসবুক পাসওয়ার্ড কি করে চেঞ্জ করবো এই বিষয়টি  জানতে পারলেন
 
আপনাদের যদি বুঝতে কোন রকম অসুবিধা হয় তাহলে নিচ্ছি আমাকে কমেন্ট করে জানাতে পারেন ধন্যবাদ।

 

Leave a Comment