ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায় (7 ways to get more instagram followers in Bengali)

 আপনারা কিন্তু কমবেশি প্রত্যেকটা ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকেন , কিন্তু সেখানে ফলোয়ার খুব কম থাকে। আপনারা কিন্তু প্রত্যেকটা ইনস্টাগ্রাম ব্যবহারের নিয়ম জানেন কিন্তু ইনস্টাগ্রামে অটো ফলোয়ার বৃদ্ধি ট্রিক্সগুলো আপনারা অনেকেই জানেন না।


কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াবেন
কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াবেন


আজকের আর্টিকেলে আলোচনা করব কিভাবে Instagram অনুসরণকারী বৃদ্ধি করবেন।  কোনরকম third party অ্যাপসের সাহায্যে ফলোয়ার বৃদ্ধি করার কথা বলবো না । ইনস্টাগ্রাম ফলোয়ার বৃদ্ধি করার কতগুলো টিপস এন্ড ট্রিকস শেয়ার করব যেগুলো ফলো করলে কিন্তু আপনারা খুব সহজেই আপনার Instagram account ফলোয়ার বাড়াতে পারবে।


তো বন্ধুরা ইনস্টাগ্রামে ফলোয়ার কিভাবে বাড়াবেন এই নিয়ে 7 টি উপায় নিচে step-by-step আলোচনা করছি। অবশ্যই রিয়েল ফলোয়ার বাড়ানোর কথা বলব how to get real followers on Instagram


১. প্রতিনিয়ত পোস্ট করুন : 

আপনাকে সবাই কেন ফলো করবে, আপনাকে আপনার ক্রিয়েটিভিটি দেখাতে হবে তবেই আপনাকে ফলো করবে, যে niche নিয়ে আপনি ইনস্টাগ্রাম একাউন্ট খুলেছেন niche রিলেটেড বিভিন্ন পোস্ট আপনাকে কিন্তু প্রতিনিয়ত করতে হবে।


আপনি আজকে একটি পোস্ট করলেন আবার 5 দিন পর আর একটি পোস্ট করলেন এরকম করলে কিন্তু হবে না আপনাকে প্রতিনিয়ত তো একটা নির্দিষ্ট সময়ে পোস্ট করতে হবে । সেটা আপনাকে ঠিক করে নিতে হবে আপনি কোন সময়ে পোস্ট করবেন।


২. পোস্টের সঠিক ক্যাপশন দিতে হবে :

আপনি যেটা পোস্ট করছেন সেই রিলেটেড কিন্তু আপনাকে একটি সুন্দর ক্যাপশন দিতে হবে। অর্থাৎ সেই ফটোটা সম্পর্কিত কিছু তথ্য ওই পোস্টের ক্যাপশন এ দিতে হবে। অর্থাৎ আপনাকে সব সময় চেষ্টা করতে হবে quality কনটেন্ট পোস্ট করা।


৩. আপনার প্রোফাইল এ সুন্দর bio দিন এবং প্রোফাইলটা সাজান : 

Instagram account খোলার সময় আপনাকে মাথায় রাখতে হবে আপনার প্রোফাইল থেকে সুন্দর করে সাজাতে হবে, এবং ওই প্রোফাইলে সুন্দর একটি, bio দিতে হবে।


৪. হ্যাশট্যাগ (hastag) ব্যবহার করুন : 

যখন কোন ফটো ভিডিও uplode করবেন  সেটি সম্পর্কিত কিছু হ্যাশট্যাগ (hashtag) ব্যবহার করবেন পোস্টের caption এ । খুব বেশি হ্যাশট্যাগ ব্যবহার করার প্রয়োজন নেই প্রতি পোস্টে মূলত ৪ - ৫ Hastag ব্যবহার করা better হবে। এছাড়া আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল বায়োতে  দুই তিনটে হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন।


৫ . ইনস্টাগ্রাম স্টোরি'তে পোস্ট করুণ : 

আপনারা অবশ্যই মাঝেমধ্যেই স্টোরিতে কোন ভিডিও বা ফটো আপলোড করার চেষ্টা করবেন। এবং অবশ্যই ইনস্টাগ্রামে ফ্রেন্ডস দের সঙ্গে communication করার চেষ্টা করবেন। এর জন্য আপনারা চাইলে মাঝে মাঝে লাইভে এসে ফ্রেন্ডের সাথে বা ফলোয়ার্স দের সঙ্গে communicate করতে পারেন।


৬.  প্রমোশন করান (paid promotion) : 

আপনার কোন ফ্রেন্ড এর যদি instagram এ ভালো ফলোয়ার্স থাকে তাহলে আপনি তাকে প্রমোট করতে বলবেন আপনার আর ওর একটি ফটো ওর প্রোফাইলে দিতে বলবেন এবং নামটা মেনশন করে দিতে বলবেন , তাহলে কিন্তু ওর কিছু ফলোয়ার্স আপনার প্রোফাইলের চলে আসবে। এছাড়া আপনি এই কাজটি paid ভাবোও করতে পারেন যাকে বলা হয় paid promotion


৭. লিংক শেয়ার (link share) : 

আপনার যদি একটি ইউটিউব চ্যানেল বা ব্লগ সাইট থেকে থাকে তাহলে অবশ্যই আপনা রা সেখানে আপনার ইন্সটাগ্রাম এর লিঙ্ক টা দিয়ে দিবেন। এবং আপনারা ইউটিউবে ডেসক্রিপশন ইনস্টাগ্রাম এর লিঙ্ক দিয়ে দিবেন। ধরুন আপনি ইউটিউবে খুব পপুলার  তো আপনারা ইউটিউবের ডেসক্রিপশন বক্সে ইন্সটাগ্রাম এর লিঙ্ক টা দিবেন দেখবেন যে সেখানে থেকে অনেক ফলোয়ার আপনার ইনস্টাগ্রামে চলে আসবে। চাইলে আপনারা এই ট্রিক্সটা ফলো করতে পারেন


             তো বন্ধুরা এই টিপস এবং ট্রিকস গুলো ফলো করে আপনার ইনস্টাগ্রামে এর ফলোয়ার বাড়াতে পারবেন । এইখানে আর একটি কথা বলে রাখা ভালো আপনারা কোন রকম ভাবে Instagram follower apk ( অ্যাপ) ব্যবহার করবেন না এসব ব্যাবহার করে কিন্তু আপনারা নিজের বিপদ নিজেই ডেকে আনেন কিন্তু আপনাদের সেরকম কোন কাজ হয়না।


               তো বন্ধুরা আপনারা ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর উপায় গুলো খুব ভালোভাবে বুঝতে পেরেছেন আপনাদের যদি বুঝতে কোনো অসুবিধা হয় তাহলে নিচে অবশ্যই কমেন্ট করে  আমাকে জানাতে পারেন ধন্যবাদ।








Please do not enter any spam link in the comment box.

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads